fbpx

সিলেটে যাত্রা শুরু করলো ‘গ্র্যান্ড সুরমা হোটেল’

শীত বসন্ত কিংবা বর্ষা যে কোনো ঋতুতেই পর্যটকমহলে পছন্দের শীর্ষে থাকে পুণ্যভূমি সিলেটের নাম। হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহপরান (রঃ) এর সমাধিসহ অসংখ্য পীর আউলিয়া শায়িত আছেন দুটি পাতা একটি কুড়ির দেশ সিলেটে। প্রতিনিয়ত সারাদেশ থেকে মাজার পরিদর্শন কিংবা সবুজ প্রকৃতিকে আরো কাছে থেকে উপভোগের জন্য সিলেটে ছুটে আসেন ধর্মপ্রাণ ও ভ্রমণপ্রেমী লোকজন। বর্ষায় ঝর্ণা, জলাবন কিংবা নদীভিত্তিক বিভিন্ন সৌন্দর্যের টানে অথবা শীতে চা বাগান কিংবা অতিথি পাখির জন্য সিলেট মুখর থাকে পর্যটকে। পর্যটকদের আবাসনের জন্য সিলেট শহরে রয়েছে অসংখ্য হোটেল, মোটেল, গেস্ট হাউজ। পর্যটকদের আরো উন্নত আবাসন সুবিধা দেওয়ার লক্ষ্যে সিলেট শহরের প্রাণকেন্দ্র নিরিবিলি পরিবেশে চালু করা হয়েছে ‘গ্র্যান্ড সুরমা হোটেল’। 

উদ্বোধন উপলক্ষ্যে সাজ সাজ রব

গ্র্যান্ড সুরমা হোটেলের আনুষ্ঠানিক উদ্বোধন গত ১৮ই ডিসেম্বরে কোরআন তেলাওয়াত ও খতমে কোরআনের মাধ্যমে অনুষ্ঠিত হয়। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র জনাব আরিফুল হক চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক আবু তাহের সোয়েব, আন্তর্জাতিক মানসম্পন্ন কুশিয়ারা কনভেনশন হলের স্বত্বাধিকারি হুমায়ুন আহমেদ, প্রবীণ সাংবাদিক আবু তালেব মুরাদ, সিলেট হার্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান এম এ আহাদ, সিলেট মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ চৌধুরী জয় প্রমুখ।

উদ্বোধনি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সিটি মেয়র

হোটেল টিতে পর্যটকদের আবাসনের জন্য বিশেষ সুবিধা যুক্ত করা হয়েছে। বিভিন্ন ধরনের সুসজ্জিত রুম রয়েছে। অত্যাধুনিক প্রযুক্তি ও রুচিসম্মত ফিটিংসের সাথে রয়েছে মনকাড়া বাহারি সব ডিজাইনের আসবাবপত্র। রুম বিন্যাস করা হয়েছে সকল শ্রেণির কথা মাথায় রেখে। রয়েছে কাপল/এক্সিকিউটিভ ডিলাক্স, টুইন ডিলাক্স, ট্রিপল ডিলাক্স, ফ্যামিলি ডিলাক্স, সুপিরিয়র ফ্যামিলি ডিলাক্স ও এক্সক্লুসিভ এক্সিকিউটিভ স্যুইট। প্রত্যেটি রুমেই রয়েছে ২৪ ঘণ্টা রুম সার্ভিস। সেইসাথে নিরাপত্তার জন্য বিশেষ ব্যাবস্থা।

এক্সিকিউটিভ ডিলাক্স রুম

হোটেলের সুবিধা সমুহের মধ্যে আছে

  • এয়ারপোর্ট পিক অ্যান্ড ড্রপ সার্ভিস
  • রেলস্টেশন পিক অ্যান্ড ড্রপ সার্ভিস
  • বাসস্টপেজ পিক অ্যান্ড ড্রপ সার্ভিস 
  • এসি/নন এসি রুম
  • প্রত্যেকটি রুমেই গরম পানির ব্যাবস্থা 
  • ফ্রি ওয়াই-ফাই ইন্টারনেট
  • ২৪ ঘণ্টা রুম সার্ভিস 
  • ২৪ ঘন্টা বিশেষ নিরাপত্তা বাহিনী 
  • ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তা পর্যবেক্ষণ
  • রেস্টুরেন্ট সার্ভিস
  • এল ই ডি টেলিভিশন অ্যান্ড স্যাটেলাইট চ্যানেল
  • বাথটাব, শাওয়ার
  • লন্ড্রি অ্যান্ড ড্রাই ক্লিনিং সার্ভিস 
  • ২৪ ঘন্টা জেনারেটর
  • প্রত্যেক তলায় নামাজের ব্যাবস্থা
  • প্রায় ৫০ টি গাড়ি রাখার মতো সুবিশাল পার্কিং

এছাড়াও রয়েছে সৌজন্যমূলক ভাবে থাকছে মিনারেল ওয়াটার, টয়লেট্রিজ এবং সকালের নাস্তা।

ট্রিপল ডিলাক্স রুম

গ্র্যান্ড সুরমা হোটেলে রয়েছে একসাথে প্রায় ৫০০ লোকের বসার সুবিধাসহ বিয়ে, বৌভাত, ওয়ালিমা, জন্মদিন ও যেকানো সামাজিক অনুষ্ঠান আয়োজনের জন্য সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ২ টি কনভেনশন রুম। সাথে খবারের জন্য বিভিন্ন প্যাকেজ। এমনকি নিজেদের সুবিধামতো আলোচনা সাপেক্ষে খাবারের প্যাকেজ কাস্টোমাইজ করারও সুযোগ।

সুপিরিয়র কনভেনশন রুম

অফিসিয়াল বিভিন্ন সভা, প্রশিক্ষণ, ওরিয়েন্টেশন ও আলোচনা সভার জন্য সুবিন্যস্ত কনফারেন্স রুম। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। প্রজেক্টরসহ আধুনিক বিভিন্ন সুযোগ সুবিধাযুক্ত এই কনফারেন্স রুমে একসাথে প্রায় ৫০ জন বসার জন্য রয়েছে আধুনিক রুচিসম্পন্ন নান্দনিকতাপূর্ণ আসবাবপত্র। সাথেই রয়েছে আধুনিক চকচকে ফিটিংস সমৃদ্ধ ওয়াশ রুম সুবিধা। সভা চলাকালীন চা ও নাস্তার জন্য রেস্টুরেন্ট থেকে রয়েছে ডেডিকেটেড সার্ভিস। এছাড়া খাবারের নিজস্ব ব্যাবস্থা রয়েছে যেখান থেকে ডাইনিংয়ে বসে খাওয়া কিংবা পার্সেল নেওয়া যাবে। রয়েছে বাংলা, চাইনিজ কিংবা ইন্ডিয়ান খাবারের আইটেম।

কনফারেন্স রুম

উদ্বোধনের পর থেকেই গ্র্যান্ড সুরমা হোটেলের রেস্টুরেন্ট অতিথি ও ভোজনপ্রেমীদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। হোটেলের অতিথি ছাড়াও রেস্টুরেন্ট সবার জন্য উন্মুক্ত। ঐতিহ্যবাহী বাংলা খাবারের পাশাপাশি ইন্ডিয়ান ও চাইনিজ খাবারের মুখরোচক সব জনপ্রিয় খাবারের আয়োজন রয়েছে এখানে। স্বনামধন্য অভিজ্ঞ রাঁধুনি ও পেশাদার পরিবেশনকারী মিলিয়ে চমৎকার সার্ভিস পাওয়া যাচ্ছে রেস্টুরেন্ট থেকে। নিয়মিত মেন্যুর পাশাপাশি যেকোনো অনুষ্ঠানের জন্য অর্ডার সরবরাহ করা হয়।

রুচিসম্পন্ন আসবাবে সজ্জিত রেস্টুরেন্ট

অবস্থান: গ্র্যান্ড সুরমা হোটেলটি সিলেট শহরের মেন্দিবাগ পয়েন্টে অবস্থিত। বাস বা ট্রেন থেকে নেমে সরাসরি রিকশা কিংবা সিএনজি নিয়ে যাওয়া যাবে অথবা কদমতলী বা যেকোনো পয়েন্ট থেকে উপশহর (রোজ ভিউ হোটেলের পাশে) এসেও যাওয়া যাবে মেন্দিবাগ। আগে থেকে রুম বুকিং করলে হোটেলের রয়েছে নিজস্ব পিক অ্যান্ড ড্রপ সুবিধা।

লোকেশন ম্যাপ

যোগাযোগ: হোটেল গ্র্যান্ড সুরমা, বোরহান উদ্দিন রোড, মেন্দিবাগ, সিলেট ৩১০০

ফোন: 01971791122, 01973784499

গুগল ম্যাপ লোকেশন:
http://Hotel Grand Surma Gazi, Syed Burhan Uddin Rd, Sylhet 01971-791122 https://maps.app.goo.gl/XS73ufNcFWMwgTgp8

ওয়েবসাইটঃ http://www.grandsurma.com

ফেসবুক পেজ:
https://www.facebook.com/hotelgrandsurma/

ফিচার ও অন্যান্য সকল ছবি ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top